৩০ জুলাই ঢাবিতে আইবিএ’র ভর্তি পরীক্ষা

0
74

বার্তা ডেস্ক: মহামারির মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের স্থগিত থাকা ভর্তি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

আইবিএ এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আইবিএ ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছিল। সবার সঙ্গে আলোচনা করে আগামী ৩০ জুলাই আইবিএর ভর্তি পরীক্ষার পুনর্নির্ধারিত তারিখ ঠিক করা হয়েছে। আশা করছি এবার নির্ধারিত সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। চ-ইউনিটের ভর্তি পরীক্ষার (অঙ্কন) তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

এ দিকে, নতুন তারিখ অনুযায়ী সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই থেকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগ পর্যন্ত ডাউনলোড করা যাবে। পাশাপাশি ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্তাবলী অপরিবর্তিত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here