শীর্ষ ব্যাংকে পরিণত হতে চায় এনসিসি ব্যাংক

0
63

নিজস্ব প্রতিবেদক: উন্নত প্রযুক্তির ব্যবহার এবং নতুন গ্রাহক সৃষ্টির মাধ্যমে দেশের অন্যতম শীর্ষ ব্যাংকে পরিণত হতে চায় এনসিসি ব্যাংক।

‌সোমবার (১৭ মে) ব্যাংকের ২৮ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে চেয়ারম্যান এস এম আবু মহসীন এ আশাবাদ ব্যক্ত করেন। বর্ষপূর্তি উপলক্ষে প্রধান কার্যালয়সহ অনান্য শাখা ও উপ-শাখায় কেক কাটা হয় এবং ভার্চুয়াল প্লাটফর্মে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় ভাইস-চেয়ারম্যান মো. আবুল বাশার, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ সেলিম, পরিচালক মো. আবদুল আউয়াল, সোহেলা হোসেন, তানজীনা আলী, খায়রুল আলম চাকলাদার, অডিট কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। এছাড়া উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার নাইমুল কবির এবং এম. শামসুল আরেফিন, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান এবং শাখা ব্যবস্থাপকরা দোয়া মাহফিলে যোগ দেন।

এনসিসি ব্যাংকের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথা স্মরণ করে এস এম আবু মহসীন বলেন, ব্যাংক হিসেবে এনসিসি ব্যাংকের যাত্রা ১৯৯৩ সালের ১৭ মে। সে হিসেবে ব্যাংকের বয়স এখন ২৮ বছর। আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনার সময় বিবেচনায় এনসিসি ব্যাংকের বয়স ৩৬ বছর। এ দীর্ঘ সময়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধির প্রতিটি ধাপে এনসিসি ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভারী শিল্প, তৈরি পোশাক, বিদ্যুৎ ও অবকাঠামো নির্মাণসহ প্রায় সব খাতেই এনসিসি ব্যাংকের অবদান রয়েছে। সুশাসন, নৈতিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে এনসিসি ব্যাংক এরইমধ্যে দেশের অন্যতম সেরা ব্যাংকে পরিণত হয়েছে। গ্রাহকের আস্থা নিয়ে এনসিসি ব্যাংক এগিয়ে চলেছে এবং ভবিষ্যতেও এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ ক‌রেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, আগামী দিনে কোর ব্যংকিং সলিউশন (সিবিএস) এর উন্নতিসহ আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহারের প্রতি বেশি গুরুত্ব আরোপ করা হবে, যাতে সামগ্রিক ডিজিটাইজেশন প্রক্রিয়া ত্বরান্বিত হয়।

তিনি এনসিসি ব্যাংকের উত্তরোত্তর সাফল্যের পেছনে পরিচালনা পর্ষদের সদস্য, অংশীজন, গ্রাহক ও শুভানুধ্যায়ী এবং কর্মকর্তা ও কর্মচারীদের অসামন্য অবদানের কথা উল্লেখ করে সবাইকে ধন্যবাদ জানান।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here