রাবিতে নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত

0
84

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের শেষ কর্মদিবসে নিয়োগপ্রাপ্তদের কাজে যোগদান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (০৮ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আব্দুস সালাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্তদের কাজে যোগদান ও এর সঙ্গে সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ রাখতে বলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ৬ মে ইস্যুকৃত সকল অ্যাডহকভিত্তিতে নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত উক্ত নিয়োগপত্রের যোগদান এবং তদসংশ্লিষ্ট সকল ধরনের কার্যক্রম স্থগিত রাখতে আপনাকে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত ৬ মে (বৃহস্পতিবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তার মেয়াদের শেষ কার্যদিবসে একসঙ্গে ১৪১ জনকে নিয়োগ দেন। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। এই নিয়োগকে অবৈধ উল্লেখ করে সন্ধ্যায় তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। শনিবার (০৮ মে) তদন্ত কমিটির সদস্যরা ক্যাম্পাসে এসে বর্তমান উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত), সাবেক উপাচার্য, রেজিস্ট্রার ও নিয়োগের সঙ্গে সংশিষ্ট সকলের সঙ্গে বৈঠক করেন।

ওএস/এমপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here