মধ্যরাত থেকে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন বন্ধ

0
78

বার্তা প্রতিবেদক: রাজধানী ঢাকার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হচ্ছে। মঙ্গলবার রাত ১২টার পর ঢাকা থেকে সারাদেশে কোনো ট্রেন চলাচল করবে না। আগামী ৩০ জুন পর্যন্ত এ নির্দেশনা চলবে।

রেল মন্ত্রণালয়ের এডিজি (অপারেশন) সরদার সাহাদাৎ আলী সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা থেকে দেশের অন্য কোথাও ট্রেন চলবে না এবং সারাদেশ থেকে ঢাকার উদ্দেশ্যে কোনো ট্রেন ছাড়বে না। তবে ঢাকার বাইরে অন্যান্য জায়গায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশের ৭টি জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। এই সাতটি জেলা হল মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ , মাদারীপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ী। আগামী ২২ জুন সকাল ৬টা থেকে এই লকডাউন কার্যকর হবে। চলবে ৩০ জুন পর্যন্ত।

সোমবার বিকেল পৌনে ৪টার দিকে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ খবর জানিয়েছেন। লকডাউন চলাকালে সাধারণ জনগণের চলাচল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া এসব জেলায় সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সাতটি জেলা থেকে ঢাকাগামী কোনো যাত্রীবাহী যানবাহন চলাচল করতে পারবে না। তবে খাদ্য, ওষুধ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা চলমান থাকবে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here