ভরিতে সোনার দাম বেড়েছে ২ হাজার ৪১ টাকা

0
77

বার্তা প্রতিবেদক: ভরি প্রতি ২ হাজার ৪১ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৩৩৩ টাকা এবং ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৫৮৪ ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৫১ হাজার ৬২ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি। আগামীকাল রবিবার (২৩ মে) থেকে নতুন দাম কার্যকর হবে।

শনিবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ১০ মে ভরিতে সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়। ফলে চলতি মাসে দু’দফায় ভরিতে সোনার দাম বাড়ানো হল ৪ হাজার ৩৭৪ টাকা।

বাজুস জানিয়েছে, করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ থাকা, আমদানি পর্যায়ে শুল্ক জটিলতা (উপকরণ কর রেয়াত) ও নানান ধরনের দাপ্তরিক জটিলতার কারণে গোল্ড ডিলাররা স্বর্ণবার আমদানি করতে পারছেন না। তাছাড়া চাহিদার বিপরীতে যোগান কম থাকায় দেশীয় বুলিয়ান/পোদ্দার মার্কেটেও সোনার দাম বেড়েছে।

সোনার দাম বাড়লেও রুপার পূর্বনির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here