বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে ২৫ কোম্পানি

0
79

বার্তা প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সূচকে মিশ্র প্রবণতা থাকলেও চমক দেখিয়েছে ২৫ কোম্পানি। মঙ্গলবার দুপুর ২ টা পর্যন্ত লেনদেন পর্যালোচনায় দেখা গেছে কোম্পানিগুলোর শেয়ার দর ৯ শতাংশের বেশি বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ইসলামি ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, জেমিনি সি ফুড, এশিয়া ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, আনোয়ার গ্যালাভনাইজং, ঢাকা ইন্স্যুরেন্স, ন্যাশনাল ফিড, রানার অটোমোবাইলস, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, কপারটেক ইন্ডাস্ট্রিজ, ফরচুন সুজ, পূবালী জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, প্রগতী লাইফ ইন্স্যুরেন্স, জিবিবি পাওয়ার, রিং সাইন, রূপালী ইন্স্যুরেন্স, পাইনিওয়র ইন্স্যুরেন্স ও সাফকো স্পিনিং।

ইসলামিক ফাইন্যান্স: সোমবার কোম্পানিটির সমাপনী দর ছিল ২১ টাকা। মঙ্গলবার কোম্পানিটির শেয়ার ১০ শতাংশ বেড়ে ২৩ টাকায় লেনদেন হয়েছে। এদিন আগ্রহের তালিকায় শীর্ষে ছিল কোম্পানিটি ও কোম্পানিটি বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে।

ন্যাশনাল হাউজিং: ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৪ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৪ টাকা ৩০ পয়সা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮ টাকা ৪০ পয়সা। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা ৪০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে।

জেমিনি সি ফুড: সোমবার জেমিনি সি ফুডের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৯ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩৬ টাকা ৬০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৩ টাকা ৯০ পয়সা বা ৯ দশমিক ৯৯ শতাংশ বেড়েছে।

রানার অটো: সোমবার রানার অটোমোবাইলস লিমিটেডের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৮ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৮ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৪ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৯৭ শতাংশ বেড়েছে।

সন্ধানী লাইফ ইন্সুরেন্স: সোমবার সন্ধানী লাইফ ইন্সুরেন্স লিমিটেডের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪ টাকা ২০ পয়সায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯ দশমিক ৯৫ শতাংশ বেড়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here