বিক্রেতা সংকটে ব্যাংকসহ ১২ কোম্পানির শেয়ার হল্টেড

0
1333

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির শেয়ারে ক্রেতা থাকলেও বিক্রেতার দেখা মিলে নাই। তাই কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়েছে। আজ (১২ মে) লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : কাট্টালি টেক্সটাইল, এমএল ডাইং, ইনডেক্স এগ্রো, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, মীর আখতার, রূপালী ব্যাংক, সাইফ পাওয়ার, এনআরবিসি ব্যাংক, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, ইয়াকিন পলিমার, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং, রিং সাইন।

জানা গেছে, বুধবার বিক্রেতা সংকটে হল্টেড হওয়া প্রত্যেকটি কোম্পানির দর বেড়েছে ৯ শতাংশের বেশি। তবে, প্রত্যেকটি কোম্পানি যে মৌলভিত্তির তা বলা সুযোগ নাই। তাই বিনিয়োগকারীদের সর্তক থেকে বিনিয়োগের পরামর্শ দিয়েছেন বাজার সংশ্লিষ্টরা।

কাট্টালি টেক্সটাইল: মঙ্গলবার কাট্টালি টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

এমএল ডাইং : মঙ্গলবার এমএল ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

ইনডেক্স এগ্রো : মঙ্গলবার ইনডেক্স এগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৮.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.৬০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স : মঙ্গলবার ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫২.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৭.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.২০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

মীর আখতার : মঙ্গলবার মীর আখতারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৬.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৮ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.৬০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

রূপালী ব্যাংক : মঙ্গলবার রূপালী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৮.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৬০ টাকা বা ৯.৭৩ শতাংশ বেড়েছে।

এছাড়া সাইফ পাওয়ারের দর বেড়েছে ৯.৬১%, এনআরবিসি ব্যাংকের দর বেড়েছে ৯.৪৯৭%, সুহৃদ ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে ৯.৪৮৯%, ইয়াকিন পলিমারের ৯.৪৭৪%, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং ৯.৩৪% ও রিং সাইনের ৮.২২ শতাংশ দর বেড়েছে হল্টেড হয়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here