বাংলাদেশ বিমানের সৌদি আরবগামী সব ফ্লাইট বন্ধ

0
82

নিজস্ব প্রতিদেক: সৌদি আরব কর্তৃপক্ষের কঠোর বিধিনিষেধের কারণে বাংলাদেশি যাত্রীদের নিয়ে সৌদি আরবগামী সব ফ্লাইট আগামী পাঁচদিন (২০ থেকে ২৪মে) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (২০ মে) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার।

তিনি জানান, সৌদি কর্তৃপক্ষের হোটেল কোয়ারেনটাইনসহ বিভিন্ন শর্তারোপের কারণে সৌদি আরবগামী সব ফ্লাইট আগামী ২০-২৪ মে পর্যন্ত স্থগিত থাকবে। ওই সময়ে ভ্রমণের জন্য বুকিং করা সব যাত্রীদের তাদের হোটেল বুকিং ও পরবর্তী যাত্রার সময় নির্ধারণের জন‍্য কাছের যেকোনো বিমান অফিসে যোগাযোগের জন‍্য অনুরোধ করা হয়েছে।

তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রী পরিবহন বন্ধ রাখলেও সৌদিয়া এয়ারলাইন্স যাত্রী পরিবহন করছে। করোনার সংক্রমণরোধে সৌদি সরকার বাংলাদেশি যাত্রীদের দেশটিতে গমনের ক্ষেত্রে নিজ খরচে বাধ্যতামূলক সাতদিনের কোয়ারেনটাইনের নির্দেশনা জারি করে।

কিন্তু যারা করোনার দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন তাদের কোয়ারেনটাইন লাগবে না। তবে দুই ডোজ ভ্যাকসিনের গ্রহণের পর সরকারিভাবে তারা যে করোনার সনদ পেয়েছেন সেই সনদ চিকিৎসক কর্তৃক সত্যায়িত করে সঙ্গে নিতে হবে। আর এই বিষয়গুলো নিয়েই বিপত্তি ঘটেছে, বিশেষ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্ষেত্রে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here