নতুন বীমা লাইসেন্স পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

0
88

নিজস্ব প্রতিবেদক: দেশে বীমা কোম্পানির প্রয়োজন না থাকা সত্ত্বেও একের পর এক নতুন বীমা কোম্পানির লাইসেন্স দিচ্ছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সর্বশেষ গত বৃহস্পতিবার নতুন করে আরও একটি নতুন বিমা কোম্পানির লাইসেন্স দেয়া হলো।

কোম্পানিটির নাম হলো বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এ নিয়ে গত সপ্তাহে দুইটি নতুন বিমা কোম্পানির অনুমোদন দেওয়া হলো। অপর কোম্পানিটি হলো এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আইডিআরএ‘র নির্বাহী পরিচালক ও মুখপাত্র শাকিল আখতার সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, গত ২৮ মার্চ, ২০২১ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ১৩৩তম সভায় প্রস্তাবিত বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বীমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ প্রদানের বিষয়ে অনুমোদন দেওয়া হয়। নতুন বীমা কোম্পানি বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান হলেন আকিজ শিল্প গোষ্ঠীর পরিচালক শেখ শামিম উদ্দিন। পরিচালক হিসাবে রয়েছেন, মো. ফরহাদ হোসেন, মাহফুজুর রহমান প্রমুখ।

সূত্র জানায়, নতুন দুইটি বীমা কোম্পানির অনুমোদনের ফলে বর্তমানে দেশে জীবন বীমা কোম্পানির সংখ্যা দাঁড়িয়েছে ৩৫টি। দেশে মোট বীমা কোম্পানির সংখ্যা হলো ৮১টি। এর মধ্যে ৩৫টি জীবন বীমা কোম্পানি এবং ৪৬টি সাধারণ বীমা কোম্পানি।

জীবন বীমা কোম্পানির মধ্যে ১টি সরকারি এবং ৩৪টি বেসরকারি এবং সাধারণ বীমা কোম্পানির মধ্যে ১টি সরকারি এবং ৪৫টি বেসরকারি বীমা কোম্পানি রয়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here