ধান কেটে বোঝা মাথায় নিয়ে কৃষকের বাড়িতে নারী এমপি

0
82

অর্থনীতির বার্তা প্রতিবেদক: ধান কেটে বোঝা মাথায় নিয়ে কৃষকের বাড়িতে পৌঁছে দিলেন জামালপুর-শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম।

শনিবার (১ মে) সকালে সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের জয়রামপুর এলাকায় খোরশেদ আলম ও শিপন মিয়ার প্রায় দেড় একর জমির ধান কেটে বাড়িতে তুলে দেন কৃষক লীগের নেতা-কর্মীরা। সেখানে ছিলেন এমপি হোসনে আরা বেগম।

নেতা-কর্মীরা ধান কেটে আটি বেঁধে মাথায় করে দুই কৃষকের বাড়িতে পৌঁছে দিয়েছেন। সংসদ সদস্য হোসনে আরা বেগম নিজেও করেছেন এই কাজ।

এমপি হোসনে আরা বেগম বলেন, ‘কৃষকের পাকা ধান যতদিন মাঠে থাকবে ততদিন আমাদের ধান কাটা কার্যক্রম অব্যাহত থাকবে।’

এ সময় ৯০ দশকে বিএনপি শাসনামলে সার সংকটের বিষয়টি তুলে ধরেন সংসদ সদস্য হোসনে আরা বেগম।

তিনি বলেন, ‘বিএনপি সরকারের সময় সারের দাবি করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। এখন আর সারের জন্য কৃষককে জীবন দিতে হয় না। সেই সার আওয়ামী লীগের সরকারের আমলে কৃষকের পেছনে ঘুরে।’

জেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মোখলেসুর রহমান জিন্নাহ, কেন্দ্রীয় কৃষক লীগের ক্ষেতমজুর বিষয়ক সম্পাদক ইছাহাক আলী সরকার, সদস্য ফিজার তালুকদার, জেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক হুরমুজ আলী হিরু, মহিলা বিষয়ক সম্পাদক জিন্নত আরা লাভলী, শহর কৃষক লীগের সাধারণ সম্পাদক সম্রাট জামান, শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম, শরিফপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মন্জু আরা ইসলাম কাঁকনও এ সময় উপস্থিত ছিলেন।

ওএস/এমএআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here