গুজব উড়িয়ে দিলেন বিএসইসি কমিশনার

0
62

নিউজ ডেস্ক: ফ্লোর প্রাইস তুলে নেয়ার ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সৃষ্ট গুজব উড়িয়ে দিলেন বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। তিনি অনলাইন সংবাদ মাধ্যমকে বলেন, ফ্লোর প্রাইজ তুলে নেওয়ার বিষয়ে কোন আলোচনাই হয়নি।

সোমবার রাতে সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমার নাম ব্যবহার করে যে বক্তব্য প্রচার করা হয়েছে সেটা ভিত্তিহীন এবং বানোয়াট। ফ্লোর প্রাইস নিয়ে গুজব ছড়িয়ে এক ধরনের অসাধু মহল বাজারে অস্থিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। বিনিয়োগকারীরা যেন কোন গুজবে কান না দেয়, সে জন্য আমরা কমিশন থেকে অনুরোধ করছি। বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় এবং পুঁজিবাজারের পতন ঠেকাতে নিয়ন্ত্রকসংস্থা বিএসইসি শেয়ারের সর্বনিম্ন দর বা ফ্লোর প্রাইস নির্ধারন করেছে। এর সুফল পেয়েছে দেশের পুঁজিবাজার।

এ প্রসঙ্গে বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার জন্যই ফ্লোর প্রাইস নির্ধারণ করা হয়েছে। ফ্লোর প্রাইসের বিষয়ে এখনও কোন সিদ্বান্ত নেয়নি বিএসইসি। করোনাকালীন সময়ের জন্য ফ্লোর প্রাইস থাকবে। ফ্লোর প্রাইস না থাকলে সাধারণ বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হবে। তাই মার্কেট যখন স্বাভাবিক হবে, সুস্থ হবে তখন ফ্লোর প্রাইসের বিষয় চিন্তা করা হবে। মার্কেটে যখন ডিমান্ড সাইড শক্তিশালী হবে ফ্লোর প্রাইসের বিষয়ে তখন সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতিক সময়ে বিনিয়োগাকরীদের আস্থা সংকট দূর হওয়ায় ইতিবাচক প্রবনতায় রয়েছে পুঁজিবাজার। সোমবার (১৭ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ১৫’শ কোটি টাকা অতিক্রম করেছে। পাশাপাশি মূল্যসূচক ৫ হাজার ৮০০ পয়েন্ট অতিক্রম করেছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here