করোনায় ২৪ ঘন্টায় ৩৬ মৃত্যু, পরীক্ষা ১৯৪৩৭ শনাক্ত ১৪৫৭

0
76

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৬ জন। এর আগে গতকাল ৩৭ ও গত পরশু ৩০ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ২৮৪ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৪৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৮৫ হাজার ১৯৪ জন।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ৪৩৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৪৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার সাত দশমিক ৫০ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ১০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৯ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৭৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ২৭ হাজার ৫১০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৭ লাখ ৭৪ হাজার ৮৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ১৭১। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৮৫৫টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৯১২ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ৩৮ লাখ ৭৬ হাজার ৮৩৬ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here