ওটিসি থেকে ফেরা ৩টিসহ বিক্রেতা সংকটে ৮ কোম্পানি

0
64

বার্তা প্রতিবেদক: বিক্রয় চাপ অব্যাহত থাকলেও রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিক্রেতা সংকটে পড়েছে ৮ কোম্পানি। কোম্পানিগুলোর শেয়ারে ক্রেতা থাকলেও কোন বিক্রেতা ছিল না। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে ৯ শতাংমের বেশি দর বেড়েছে। এর মধ্যে একটি কোম্পানি সার্কিট ব্রেকারে স্পর্শ করছে।

হল্টেড হওয়া কোম্পানিগুলোর মধ্যে সদ্য ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে মূল মার্কেটে লেনদেন শুরু করা ৩ কোম্পানিও রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- মুন্নু ফেব্রিক্স, বিডি মনোস্পুল, তমিজ উদ্দিন টেক্সটাইল, ইউনিক হোটেল, আরামিট সিমেন্ট, ন্যাশনাল ফিড মিলস, আমান ফিড ও খান বার্দাস পি পি ওভেন ব্যাগ লিমিটেড।

সূত্র মতে, আজ বেলা ১২টা ৪০ মিনিট পর্যন্ত মুন্নু ফেব্রিক্সের স্ক্রিনে ১১ লাখ ৪ হাজার ৯০০টি শেয়ার কেনার আবেদন থাকলেও বিক্রেতার ঘর শূন্য ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১৭ টাকা ৬০ পয়সা দরে লেনদেন হয়। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ১৬ টাকা।

এদিকে একই সময়ে বিডি মনোস্পুলের স্ক্রিনে ৭৭ হাজার ৩৮৯টি শেয়ার ক্রয়ের আবেদন থাকলেও বিক্রেতার ঘর শূন্য ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৮৮ টাকা ৪০ পয়সা দরে লেনদেন হয়। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৮০ টাকা ৪০ পয়সা।

একই সময়ে তমিজ উদ্দিন টেক্সটাইলের স্ক্রিনে অসংখ্য ক্রেতা থাকলেও বিক্রেতা ছিল না। কোম্পানিটির শেয়ার ১৯.১ টাকা থেকে বেড়ে সর্বশেষ ২১টাকায় লেনদেন হতে দেখা গেছে।

ইউনিক হোটেলের শেয়ারেও ক্রেতা থাকলেও বিক্রেতা ছিল না। রোববার কোম্পানিটির শেয়ার ৯.৯৪২ শতাংশ বেড়ে ৩৪.২ টাকা থেকে বেড়ে ৩৭.৬টাকায় লেনদেন হতে দেখা গেছে।

একই অবস্থা ছিল ন্যাশণাল ফিড, আমান ফিড ও খান বার্দাস পিপি ওভেন ব্যাগের শেয়ারের।

ওএস/আরপি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here