অস্বাভাবিক দর বাড়ছে দুই কোম্পানির

0
76

বার্তা প্রতিবেদক: বেশ কিছুদিন ধরেই শেয়ার দর টানা বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির। কিন্তু কোম্পানিগুলোর অস্বাভাবিক দর বাড়ার কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। প্রতিষ্ঠানগুলো ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমনটিই জানিয়েছে।

বুধবার (৯ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

যেসব কোম্পানির শেয়ার দর মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই অস্বাভাবিকভাবে বাড়ছে সেগুলো হলো-পাইওনিয়ার ইন্স্যুরেন্স এবং আনোয়ার গ্যালভানাইজিং।

সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে শেয়ার দর টানা বাড়ার বিষয়টি অস্বাভাবিক মনে করে ডিএসই থেকে কোম্পানিগুলোকে নোটিশ দেওয়া হয়। নোটিশের জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে দর বাড়ার কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য বা কারণ তাদের নিকট নেই। অর্থাৎ অকারণেই বাড়ছে কোম্পানিগুলোর শেয়ার দর।

পর্যালোচনায় দেখা গেছে, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৪ এপ্রিল ছিল ৫৬.১০ টাকা লেনদেন হয়েছে। গতকাল ৮ জুন কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৮০.৪০ টাকায়। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার দর ১২৪.৩০ টাকা বা ২২১ শতাংশ বেড়েছে।

এদিকে, আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার দর গত ৪ এপ্রিল ছিল ৯৪.৯০ টাকায়। আর ৮ জুন কোম্পানির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৬৬.৫০ টাকায়। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার দর ৭১.৬০ টাকা বা ৭৫ শতাংশ বেড়েছে। গত কয়েকদিনে এসব শেয়ার অস্বাভাবিকভাবে দর বেড়েছে।

ওএস/আরপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here